সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

দিনাজপুরে বিএনপির "আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্র্র কাঠামো মেরামতের রূপরেখা" ব্যাখ্যা ও বিশ্লেষন

বৃহস্পতিবার, জানুয়ারী ৫, ২০২৩
দিনাজপুরে বিএনপির "আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্র্র কাঠামো মেরামতের রূপরেখা" ব্যাখ্যা ও বিশ্লেষন

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: 

দিনাজপুরে জেলা বিএনপি'র উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিএনপির চলমান আন্দোলন-সংগ্রামকে আরো গতিশীল করার লক্ষ্যে কেন্দ্র ঘোষিত ১০ দফা দাবী এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখার ব্যাখ্যা ও বিশ্লেষন বিষয়ে দিনাজপুর জেলা বিএনপি এই আলোচনা সভার আয়োজন করে। 

বৃহস্পতিবার (৫ জানুয়ারী-২০২৩) বিকেল ৩টায় দিনাজপুর বন্ধন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সম্মিলিত পেশাজীবী পরিষদের আহবায়ক অধ্যাপক ডাঃ এ জেড এম জাহিদ হোসেন। 

এ সময় তিনি বলেন, দেশে বাক স্বাধীনতা, গনতন্ত্র ও আইনের শাসন নেই। আইনের শাসনের কতটুকু অবনতি ও দুরাবস্থা হলে মির্জা ফকরুল ইসলামের মত একজন নেতাকে অজ্ঞাতনামা আসামী করা হয় এটাই তার বাস্তব প্রমান। আলোচনা সভায় বিএনপির ঘোষিত ১০ দফার ব্যাখ্যা তুলে ধরে বলেন, মানুষের বাক স্বাধীনতা, গনতন্ত্র ফিরিয়ে দেয়ার জন্যই এ-ই ১০ দফা ঘোষণা করা ঙড়হয়েছে। এর সাথে সকল একাত্মতা পোষণ করার আহবান জানান তিনি।

দিনাজপুর জেলা বিএনপি'র সভাপতি এডভোকেট মোফাজ্জল হোসেন দুলালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ  কচির সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, বিএনপি'র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এজেডএম জাহিদ হোসেন এ জেড এম রেজওয়ানুল হক আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান মিয়া, ঐইসলাম মোঃ মোকছেদ আলী মঙ্গোলিয়া।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোঃ মোকাররম হোসেন, সহ-সভাপতি আলহাজ্ব মাহবুব আহম্মেদ, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মহিউদ্দিন মন্ডল বকুল, কোতয়ালী বিএনপির সভাপতি আলহাজ্ব মোঃ আবু বকর সিদ্দিক, বীরগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জাকির হোসেন ধলু, বীরগঞ্জ পৌর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম চৌধুরী সেনা, বোচা গঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সফিকুল আলম, কাহারোল উপজেলা বিএনপির সভাপতি গোলাম মোস্তফা বাদশা, আইনজীবী ফোরকম জেরা ইউনিটের সভাপতি আব্দুল হালিম প্রমূখ।

অনুষ্ঠানে জেলা বিএনপির প্রচার সম্পাদক বাবু চৌধুরী, জেলা জাসাসের আহবায়ক মোঃ আখতারুজ্জামান আখতার, জেলা যুবদলের সভাপতি আব্দুল মোন্নাফ মুকুল, জেলা ছাত্রদলের সভাপতি রেজাউর রহমাস রেজা, সাধারণ সম্পাদক আবুজার সেতু, জেলা বিএনপির সম্পাদক মন্ডলীর সদস্যসহ জেলার ১৩টি উপজেলা ও ৯টি পৌরসভার ২২টি ইউনিটের সভাপতি সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন। সভায় চলমান আন্দোলন-সংগ্রাম আরো গতিশীল করতে দলের প্রতিটি নেতাকর্মীকে সক্রিয় অংশগ্রহণের আহবান জানানো হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল